আমাদের সাইটটি (২০.০২.১৮) নতুনভাবে রান করানো হয়েছে, তাই সবাই নতুনভাবে রেজিস্টার করুন। আর সবসময় আমাদের পাশে থাকুন।

গুগল, ফেসবুক, এমাজান, ইউটিউব থেকে রাজস্ব আদায়ের নির্দেশ।

প্লিজ আমাদের বিঙ্গাপনে সবাই ক্লিক করবেন।

“আসসালামু আলাইকুম”

আশাকরি ট্রিকলোডের ভিজিটররা ভালো ও সুস্থ আছেন।আর ট্রিকলোডের সাথে থাকলে তো ভালো থাকারই কথা।

“যাই হোক এবার কাজের কথায় আসি”
সার্চ ইঞ্জিন গুগল, এমাজান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ভিডিও-অডিও শেয়ারিং মাধ্যম ইউটিউবের বিজ্ঞাপন থেকে অবিলম্বে ভ্যাট-ট্যাক্স আদায়ের জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
বৃহস্পতিবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ অন্তর্বর্তীকালীন এ আদেশ দেয়। এ ছাড়া এসব প্রতিষ্ঠান থেকে রাজস্ব আদায়ের কেন নির্দেশ দেয়া হবে না-তার কারণ দর্শাতে রুল জারি করেছে আদালত।
আগামী চার সপ্তাহের মধ্যে অর্থ সচিব, আইন সচিব, ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য সচিব, বাংলদেশ ব্যাংকের গভর্নর, এনবিআরের চেয়ারম্যান, বিটিআরসির চেয়ারম্যান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
ডেপুটি এটর্নি জেনারেল মোতাহার হোসেন জানান, ডিজিটাল এডভার্টাইজমেন্ট খাত থেকে অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে অবিলম্বে ভ্যাট-ট্যাক্স আদায়ে পদক্ষেপ নিতে বলেছে আদালত। রুল জারির পাশাপাশি বিষয়টি নিয়ে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। ওই কমিটি ডিজিটাল এডভার্টাইজমেন্ট খাত থেকে উল্লেখিত প্রতিষ্ঠানগুলো কত টাকা নিয়েছে এবং নিচ্ছে এ বিষয়ে প্রতিবেদন দিবে। আগামী ২৫ জুন প্রতিবেদনটি আদালতে দাখিল করবে। আগামী ২৮ জুন বিষয়টি আদালতে পরবর্তী আদেশের জন্য ধার্য থাকবে।
রাজস্ব ফাঁকির অভিযোগে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে গত ৯ এপ্রিল রিট দায়ের করেন হাইকোর্টের ছয়জন আইনজীবী। আদালতের আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার মো. কাউছার, ব্যারিস্টার মাজেদুল কাদের, ব্যারিস্টার সাজ্জাদুল ইসলাম, এডভোকেট অপূর্ব কুমার বিশ্বাস। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি মোতাহার হোসেন সাজু।

আজকের মত এই পর্যন্ত। ভালো থাকুন সুস্থ থাকুন ট্রিকলোডের সাথে থাকুন।
“খোদা হাফেজ”

author

আমি নিজে জানতে চাই এবং অন্যকে জানাতে চাই।

1 week ago (April 13, 2018) 32 Views

Related Tunes

Leave a Reply

About Us | Contact Us | Advertise | Terms | Feedback